আপনারা নিশ্চয়ই অনলাইন ইনকাম রিলেটেড আমাদের আগের আর্টিকেল গুলো পড়েছেন ।  যদি না পরে থাকেন তাহাকে এই আর্টিকেলের নিচে দেখুন। পূর্বের ন্যায় আজকে ও আমরা একটিভ ইনকামেরর আরো কিছু নতুন পদ্ধতি নিয়ে আলোচনা করবো।

এই কোর্সটি করতে এখানে ক্লিক করুন

আজকের আলোচনার বিষয় বস্তু

Become a Social Media Consultant :

বর্তমানে যুগে মানুষ সোশ্যাল মিডিয়াতে প্রচুর পরিমান সময় দিচ্ছে  যার কারণে বিজনেস থেকে শুরু করে প্রায় সব কিছুই সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত হচ্ছে।  একজন সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবাইকে সোশ্যাল মিডিয়া স্ট্রাটেজি সম্পর্কে জ্ঞান দিয়ে হেল্প করতে পারে। যার জন্য বিভিন্ন স্ট্রাটেজি নিয়ে ছোট ছোট ভিডিও তৈরী করে তা YouTube বা ফেইসবুক পেইজে আপলোড করে ও ইনকাম করা সম্ভব। 

সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট এর ইনকাম একটিভ ইনকামের আওতায় পরে

Do voice-over work:

ইদানিং সোশ্যাল মিডিয়ার অডিয়েন্সরা  ভিডিও কনটেন্ট দেখতে বেশি পছন্দ করে।  আর ভিডিও কন্টেন্টের একটি গুরুত্বপূর্ণ উপাদান হলো ভয়েস।  ভয়েস ওভার আর্টিস্টরা ঘরে বসেই স্ক্রিপ্টের উপর ভয়েস দিতে পারে।  যেহেতু ভিডিও কনটেন্ট অনলাইন মার্কেটিং এর কাজ সেহেতু ভয়েস ওভার আর্টিস্ট এর ইনকাম অনলাইন ইনকামের আওতায় পরে  এবং এইটি একটি একটিভ ইনকাম ও বটে ।    

Complete online surveys:

ইন্টারনেটে এমন অনেক ওয়েবসাইট আসি যেগুলোতে আপনি বিভিন্ন বিষয়ের উপর সার্ভে করার সুযোগ পেয়ে যাবেন। বলা বাহুল্য এইসব সার্ভে গুলোর প্রসেস একটু সময় সাপেক্ষ। তবে  আপনি খুব সহজেই সেই সব ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে বিভিন্ন বিষয়ের উপর সার্ভে করতে পারেন।  Branded Surveys, LifePoints, InboxDollars এইসব সাইট গুলো সার্ভে করার জন্য বেস্ট। আপনি ঘরে বসেই এই সব ওয়েবসাইট থেকে বিভিন্ন কোম্পানির বিষয়ের উপর সার্ভে করে ইনকাম করে নিতে পারেন। 

সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট এর ইনকাম একটিভ ইনকামের আওতায় পরে

Sell second-hand items:

সেকেন্ড হ্যান্ড আইটেম বিক্রি করে ও আপনি ইনকাম করে নিতে পারেন।  তবে তার জন্য অনেকে একটু  ধর্যশীল হওয়ার পাশপাশি একটি মার্কেটিং প্ল্যান ও করার প্রয়োজন পড়বে।  আপনি এমন একটি সাইট তৈরী করুন যেখানে সবাই তাদের ব্যবহৃত জিনিসপত্র বিক্রি করবে। সেই সাইট এ বিক্রি হওয়া পণ্যের থেকে কমিশন নিয়ে বা সাইটটিতে এড শো করে ও আপনি ইনকাম করে নিতে পারেন। 

আজকের পর্বে আমরা জেনে নিলাম আরও চারটি  একটিভ ইনকামের উপায় সম্পর্কে। খুব শিগ্রই আমরা আরো কিছু একটিভ ইনকাম নিয়ে আলোচনা করবো। এই আর্টিকেল রিলেটেড ভিডিও দেখতে আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে

অনলাইন ইনকাম নিয়ে আমাদের পর্ব সমূহ

পর্ব ১: একটিভ এবং প্যাসিভ ইনকাম কি ?

পর্ব ২: একটিভ ইনকাম নিয়ে আলোচনা, Translation Work – Sell Your Clothes Online

পর্ব ৩: ডোমেইন সেল করা হচ্ছে একটি একটিভ ইনকাম

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top