অনলাইন ইনকাম গুলোর মধ্যে গত পর্বে আমরা আলোচনা করেছি অনলাইন ইনকামের ৩ টি উপায় Dropshipping, Try Print on Demand, Become a Writer সম্পর্কে।  আজকের পর্বে আমরা আলোচনা করবো অনলাইনে আয়ের আরো কিছু উপায় সম্পর্কে। 

এই কোর্সটি করতে এখানে ক্লিক করুন

অনলাইন ইনকামের উপায় (Active Income) :

৪. Translation Work:

ট্রান্সলেশন জব গুলো হচ্ছে একজনের ভাষা অন্য একজনকে বুঝিয়ে বলা বা লিখা। আমাদের দেশে বর্তমানে অনেক ধরণের বিদেশী কোম্পানি তাদের অফিস সেট করছেন।

যার জন্য এই ধরণের জব এর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। অনেক ফ্রীলেন্সার বর্তমানে এই অনলাইনে ট্রান্সলেশন এর জব করছে। 

৫. Online Tutor:

অনলাইন টিউটর হচ্ছে এমন একটি পেশা যেটার মাধ্যমে আপনি আপনার স্টুডেন্টদের ঘরে বসেই শিক্ষা প্রদান করতে পারেন।  বর্তমান করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের শিক্ষাগত মান উন্নয়নের জন্য অনলাইন টিউটর এর গুরুত্ব অনেক বেশি।

আপনি একটি ফেইসবুক পেইজ, YouTube চ্যানেল বা বিভিন্ন মিটিং সফটওয়্যার এর মাধ্যমে এই ধরণের টিউটোরিয়াল গুলো আপনার শিক্ষার্থীদের সাথে শেয়ার করতে পারেন।

একটিভ ইনকামের উপায়, Translation Work -  Sell Your Clothes Online

৬. Virtual Assistant:

ভার্চুয়াল এসিস্টেন্ট এর মূল কাজ হলো অনলাইনে বা রিমোটলি কোনো অর্গানিজশনের ক্লাইন্ট গুলাকে সার্ভিস দিয়ে থাকে।  এই ধরণের জব গুলো মূলত বাসায় থেকেই করা যায়। 

এই পেশাতে আপনি একই সাথে কয়েকজনকে সার্ভিস দিতে পারবেন। যার ফলে আপনি একই সাথে একাধিক কোম্পানিতে কাজ করতে পারবেন।  

৭. Sell Your Clothes Online:

অনলাইনে পোশাক বিক্রয় করে। অনলাইন এ পোশাক বিক্রয় দিন দিন বেড়েই চলেছে। আপনি পাইকারি  বা সরাসরি প্রস্তুতকারক থেকে পোশাক কিনে এই ধরণের বিজনেস করতে পারেন। 

বর্তমানে  অনেক প্রতিষ্ঠিত পোশাক শপ আছে যারা তাদের বিজনেসের শুরুটা করে ছিল অনলাইনে পণ্য বিক্রি করার মাধ্যমে।  অথবা আপনি যে কোনো একটি E-Commarce প্রতিষ্ঠানে ও আপনার গুলো বিক্রয় করতে পারেন। 

একটিভ ইনকামের উপায়, Translation Work -  Sell Your Clothes Online

আজকের পর্বে আমরা জেনে নিলাম আরও চারটি  একটিভ ইনকামের উপায় সম্পর্কে। খুব শিগ্রই আমরা আরো কিছু একটিভ ইনকাম নিয়ে আলোচনা করবো।

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top