আমরা গত ৫টি পর্বের মতো আজকেও কিছু একটিভ ইনকাম নিয়ে আলোচনা করবো।  আপনারা নিশ্চয়ই অনলাইন ইনকাম রিলেটেড আমাদের আগের ভিডিও গুলো আপনারা নিশ্চয়ই অনলাইন ইনকাম রিলেটেড আমাদের আগের আর্টিকেল গুলো পড়েছেন ।  যদি না পরে থাকেন তাহাকে এই আর্টিকেলের নিচে দেখুন।

এই কোর্সটি করতে এখানে ক্লিক করুন

চলুন আজকের আলোচনা শুরু করা যাক:

Start Email Marketing Campaigns:

ইমেইল মার্কেটিং হলো একটি স্ট্যান্ডার্ড মার্কেটিং স্ট্রাটেজি। কোম্পানি বা ব্যবসায়ের  কাস্টমারদের  ইমেইল মার্কেটিং এর মাধ্যমে নতুন নতুন অফার বা প্রোডাক্ট সম্পর্কে জানানো যায়।  ইমেইল এর মাধ্যমে মার্কেটিং করলে আপনি প্রতিটি ইন্ডিভিজুয়াল কাস্টমার এর কাছে পৌঁছে যেতে পারবেন।  যার ফলে কাস্টমাররা ওই কোম্পানি বা ব্যবসা এ নিজের গুরুত্বটা বুঝতে পারে। 

বর্তমানে অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান ইমেইল মার্কেটিং করতে শুরু করেছে। আপনি ঘরে বসেই সেই সব ব্যবসায়িক প্রতিষ্ঠানকে সার্ভিস দিতে পারবেন। তাই নিজেই একটি ইমেইল মার্কেটিং কোম্পানি তৈরী করুন এবং অন্য সব প্রতিষ্ঠানকে ইমেইল মার্কেটিং সার্ভিস দিয়ে নিজের জন্য একটি একটিভ ইনকাম এর ব্যবস্থা করে নিন। 

একটিভ ইনকামের জন্য কাস্টম প্রোডাক্ট সেল করুন

Custom products:

কাস্টম প্রোডাক্টস অনলাইনে সেল করার মাধ্যমে আপনি একটি ব্যবসা চালু করতে পারেন। যেমন ধরুন: আপনি একটি ওয়েবসাইট তৈরী করলেন, সেখানে কাস্টমারদের চাহিদা মতো প্রোডাক্ট ইনপুট দিয়ে বিজনেস রান করবেন। আপনি কাস্টমারদের চাহিদা মতো প্রোডাক্ট তৈরী করেও সেল করতে পারেন। এই বিষয়ে উদাহরণ স্বরূপ একটি অনলাইন কেক শপ এর কথা বলা যায়। 

Sell on Etsy:

Etsy হলো একটি ইন্ডিপেন্ডেন্ট মার্কেটপ্লেস।  যেখানে আপনি আপনার পণ্য গুলো সেল করতে পারবেন।  মূলত Etsy হচ্ছে এমন একটি মাধ্যম যারা সেলার এবং কাস্টমারদের মধ্যে একটি যোগ সূত্র তৈরী করে। আপনি আপনার পণ্য গুলো Etsy তে তুলে দিন কাস্টমার তাদের চাহিদা মতো আপনার প্রোডাক্টটি খুঁজে নিবে।  এই পদ্ধতিটি হলো আপনার ব্যবসায়ের থেকে ইনকাম করা একটি একটিভ ইনকাম।

একটিভ ইনকামের জন্য কাস্টম প্রোডাক্ট সেল করুন

Become a transcriber:

 Transcriber এমন একটি পেশা যে পেশায় আপনি ঘরে বসেই ইনকাম ইনকাম করতে পারেন।  তবে, এই পেশায় যুক্ত হওয়ার জন্য অবশ্যই ভালো টাইপিং স্পিড থাকা জরুরি।  মূলত এই পেশাটি হচ্ছে কোনো মিটিং বা কনফারেন্স এর স্পিকারদের স্পিচ গুলোকে টাইপ করে লিখে নেয়া। আপনি যদি টাইপিং স্পিড নিয়ে কনফিডেন্ট থেকে থাকেন তাহলে আজই transcriber হিসাবে যে কোনো ভার্চুয়াল কোম্পানিতে জয়েন করুন। 

এই আর্টিকেল রিলেটেড ভিডিও দেখতে আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং চোখ রাখুন আমাদের ফেইসবুক পেইজে

অনলাইন ইনকাম নিয়ে আমাদের পর্ব সমূহ

পর্ব ১: একটিভ এবং প্যাসিভ ইনকাম কি ?

পর্ব ২: একটিভ ইনকাম নিয়ে আলোচনা, Translation Work – Sell Your Clothes Online

পর্ব ৩: ডোমেইন সেল করা হচ্ছে একটি একটিভ ইনকাম

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top