আগের পর্ব গুলোতে আমরা বিভিন্ন ধরণের ফ্রীলান্সিং মার্কেটপ্লেস নিয়ে আলোচনা করেছি।  তারই ধারাবাহিনীকতায় আজকেও আমরা আরো কিছু ফ্রীলান্সিং মার্কেটপ্লেস নিয়ে আলোচনা করবো। তবে আমরা আজকের পর্বে একটি নতুন বিষয় জন্য যা হলো “Dribbble কি ধরণের মার্কেটপ্লেস” .


কোর্সটি করতে এখানে ক্লিক করুন

চলুন আজকের টপিক নিয়ে আলোচনা শুরু করি

We Work Remotely:

২০১৩ সাল থেকে We Work Remotely পুরো বিশ্ব জুড়ে রিমোট জব সার্চারদের ফ্রি সেবা দিয়ে যাচ্ছে । বিভিন্ন বিষয়ে এক্সপার্ট ফ্রীল্যান্সাররা তাদের কাজের পাশাপাশি কিছু বাড়তি ইনকামের জন্য অনেকসময় পার্ট টাইম জব খুঁজে থাকে। যার জন্য We Work Remotely হচ্ছে খুবই আস্থার একটি নাম। এই মার্কেটপ্লেসে  ক্লাইন্টরা তাদের ইম্পলয়ী খুজার জন্য task  রিলেভেন্ট জব পোস্ট করে থাকে। 

We Work Remotely মার্কেটপ্লেসে কাজ করার জন্য প্রথমে আপনাকে এই সাইটে একটি প্রোফাইল ক্রিয়েট করতে হবে। এবং ফাইন্ড জব অপসন থেকে জব এর জন্য এপলাই করতে হবে।  ক্লাইন্টরা আপনার এপলাই দেখে আপনাকে ইন্টারভিউর জন্য কল করবে আর সব কিছু ঠিক থাকলে জব আপনার হাতে চলে আসবে।

তাহলে আর দেড়ি কেন এখনই প্রোফাইল করে নিন We Work Remotely মার্কেটপ্লেসে। 

Dribbble:

Dribbble কি ধরণের মার্কেটপ্লেস

Dribbble নতুন ফ্রীল্যান্সারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি মার্কেটপ্লেস তবে যদি সে একজন গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে।  তার মানে বুঝতেই পারছেন Dribbble মূলত একটি ডিজাইন বেসিস মার্কেটপ্লেস। ২০০৯ সাল থেকে Dribbble ডিজাইনারদের ক্লাইন্ট খুঁজে দেয়ার মতো ইম্পরট্যান্ট কাজ টি করে যাচ্ছে। Dribbble এ কাজ পাওয়ার জন্য প্রথমে আপনাকে আপনার প্রটফোলিও প্রোফাইলে সাজাতে হবে যাতে করে  যে কেউই আপনার প্রোফাইল দেখে আপনার এক্সপেরিয়েন্স এবং ওয়ার্ক কোয়ালিটি সম্পর্কে বুঝতে পারে। 

তারপর খুঁজে নিন আপনার এক্সপেরিয়েন্স রিলেটেড ইনভাইট্যাশন্স গুলো। এভাবে ক্লাইন্টদের ইনভিটেশন পাঠানোর মাধ্যমে ফ্রীল্যান্সাররা কাজ পেয়ে থাকে।  Dribbble মার্কেটপ্লেসে কাজ করার পর পেপাল এবং পেনিওর এর মাধ্যমে আপনার ইনকাম করা অর্থ খুব সহজেই হাতে নিয়ে আসতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং অথবা ফ্রীল্যাসিং সম্পর্কে আপনার কোনো মতামত বা প্রশ্ন থাকে তা আমাদের কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দিন এবং শেয়ার করে এই ইনফোরমেটিভ তথ্য গুলো ছড়িয়ে দিন আপনার বন্ধদের মাঝে।  

আপনার জন্য আরো :

LinkedIn একটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

Freelancer.com নিয়ে আলোচনা

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস কি?

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top