টিকটিক ই-কমার্স এর গ্রাহকদের সুবিধার জন্য “TikTok Seller” অ্যাপ নামে একটি  অ্যাপ বাজারে নিয়ে এসেছে। এই অ্যাপ ই কমার্স এবং তার গ্রাহকদের মধ্যস্ত মাধ্যম হিসাবে কাজ করবে। বর্তমানে TikTok এই অ্যাপটি কিছু নির্দিষ্ট এলাকার জন্য কাজ করার অনুমতি দিয়েছে। 

কোর্সটির জন্য ক্লিক করুন

বর্তমানে শুধুমাত্র ইন্দোনেশিয়ার ব্র্যান্ডের জন্য TikTok Seller অ্যাপ কাজ করবে:

“বিক্রেতারা তাদের মোবাইল ফোনের মাধ্যমে তাদের TikTok শপ পরিচালনা করতে সক্ষম হবে । Vendor Registration, Product Management, Order Management, Return এবং Refund ব্যবস্থাপনা, Promotion, গ্রাহক সেবা , ডেটা এনালাইসিস সবই এই অ্যাপ এর আওতায় থাকবে।”

তবে উক্ত বক্তব্যের মূল কথাটি মোটামুটি মৌলিক, যা অ্যাপটির প্রাথমিক পর্যায়ের বিকাশের ইঙ্গিত দেয়, তবে ধারণা করা যায় যে অ্যাপটি অবশেষে ই-কমার্স ব্র্যান্ডগুলিকে তাদের পণ্য টিকটিক এ  তালিকা ভুক্ত করে  আরও সহজে পরিচালনা করতে সক্ষম হবে, অ্যাপটি যেখানেই সচল থাকুক না কেন, অ্যাপে বিক্রয় কর্মক্ষমতা সর্বাধিক করার জন্য এর সাথে সংযুক্ত ব্র্যান্ড গুলো ও আপ্রাণ চেষ্টা করে।

TikTok তাদের এই নতুন টুলের জন্য  TechCrunch কে নিম্নলিখিত বিবৃতি প্রদান করেছে:

“আমরা সর্বদা আমাদের কমিউনিটির অভিজ্ঞতা বাড়ানোর উপায় খুঁজছি এবং নিয়মিত নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করি যা সৃজনশীলতাকে অনুপ্রাণিত করে, আনন্দ দেয় এবং TikTok এ অভিজ্ঞতাকে উদ্ভাবন করে। TikTok-এর ব্র্যান্ডগুলি তাদের শ্রোতাদের সাথে প্রামাণিক ভাবে সংযোগ করার জন্য একটি সৃজনশীল আউটলেট খুঁজে পেয়েছে এবং আমরা নতুন ভাবে বাণিজ্যের সুযোগটি নিয়ে পরীক্ষা করতে আগ্রহী যা আমাদের কমিউনিটিতে তাদের পছন্দ গুলোকে তারা আবিষ্কার করতে পারে।

TikTok ধীরে ধীরে তার ই-কমার্স অফার গুলিকে বিকশিত করছে, নির্বাচিত প্রোফাইলে পণ্য তালিকা, শপিং লাইভ-স্ট্রিম এবং ক্লিপ গুলিতে প্রচারমূলক এবং হাইলাইট অপশন এর মাধ্যমে সবার নজরে আসছে ।

টিকটিক মার্কেটিং সম্পর্কে জানতে আমাদের এই ব্লগটি পড়ুন

টিকটক মার্কেটিং টিপস

ইন-স্ট্রীম শপিং ইতিমধ্যেই TikTok-এর মূল কোম্পানি ByteDance-এর জন্য অ্যাপেটির চাইনিজ ভার্শন এর জন্য সিলেক্ট হয়েছে, ‘Douyin’ এখন ইন-স্ট্রীম শপিং থেকে এর বেশি আয় তৈরি করছে।

অর্থাৎ, TikTok এর নতুন পথে অগ্রসর হচ্ছে, কারণ বছরের পর বছর ধরে Douyin তার ইন-স্ট্রীম শপিং সরঞ্জামগুলিকে পরিমার্জন করে চলেছে, যার অর্থ হল যখন তারা অবশেষে এটি পশ্চিমা দর্শকদের কাছে পৌঁছে দেবে, তখন তারা ভালভাবে বিকশিত হবে এবং প্ল্যাটফর্মের ট্রেন্ডের সাথে থাকবে ।

এই কোর্সটি করতে এখানে ক্লিক করুন

ইন-স্ট্রীম বিজ্ঞাপনের জন্য কম সুযোগ থাকার পরও, TikTok তার শীর্ষ নির্মাতাদের প্ল্যাটফর্মে অর্থ উপার্জন করতে সাহায্য করার জন্য মনেটাইজশন  করতে হবে। এই কারণেই আপনি আশা করতে পারেন TikTok তার ই-কমার্স সংযোজনগুলিকে দ্রুত এগিয়ে নিয়ে যাবে, পরবর্তী আপডেটেড টুলগুলির সাথে, সম্ভবত এই নতুন সেলার অ্যাপটি সহ, নতুন বছরের শুরুতে TikTok আরও দর্শকদের কাছে পৌঁছয় যাওয়ার পথ তৈরি করবে।

বিলিয়ন ইউসার এবং এর উন্নতির করতে, TikTok অনেক খুচরা বিক্রেতার জন্য অ্যাপটি কে অনেক বড় আকারে গড়ে তুলবে।

TikTok এর এই নতুন অ্যাপটি বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার ব্যাপারে এখনো কোনো সাড়া পাওয়া যায় নি, তবে যেমন ভাবে উল্লেখ করা হয়েছে, এতে বুঝা যাচ্ছে যে  অ্যাপটি খুব শীঘ্রই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে বলে আশা করা যায় ।

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top
Newsletter Subscription Looking for More Traffic from Digital Campaign

Subscribe to our weekly newsletter below and keep updated with us.