অনলাইন ইনকাম গুলোর মধ্যে গত পর্বে আমরা আলোচনা করেছি অনলাইন ইনকামের ৪ টি উপায় সম্পর্কে।  আজকের পর্বে আমরা আলোচনা করবো অনলাইনে আয়ের আরো কিছু উপায় সম্পর্কে। আগের পর্ব গুলো দেখতে এই আর্টিকেলের শেষে রিলেটেড আর্টিকেল অপশনে দেখুন .

এই কোর্সটি করতে এখানে ক্লিক করুন

অনলাইন ইনকামের উপায় (Active Income) :

৮. Become an Extreme Couponer:

Extreme Couponer বিজনেসটি খুবই ইউনিক।  মানুষ এই ব্যাপারে খুব একটা জানেনা বললেই চলে। আপনি এই বিজনেসটি কি ভাবে করবেন ? এই বিজনেসটি করার জন্য আপনাকে প্রথমে বিভিন্ন জায়গা থেকে কুপন কালেক্ট করতে হবে।

তারপর সেই কালেক্ট করা কুপনগুলো কোন কোন প্রতিষ্ঠানের পণ্যে ব্যবহার করতে পারবেন সে বিষয়ে একটি এনালাইসিস করতে হবে। তারপর একটি ভালো সময় বা অফার এর জন্য অপেক্ষা করুন। যথা সময়ে কুপনগুলো দিয়ে শপিং করুন এবং কিছু অর্থ সেভ  করে ইনকাম করুন। 

ডোমেইন সেল

৯. Sell Domains :

ডোমেইন এর ওপর ভিত্তি করে বর্তমানে অনেক মানুষ তাদের জীবিকার উৎস তৈরী করে নিয়েছে। যার মধ্যে ডোমেইন সেল করা অন্যতম।  ছোট হোক বা বড় হোক সকল ব্যবসায়িক প্রতিষ্ঠানই চায় তাদের নিজস্সো একটি ওয়েবসাইট থাকুক। 

যাতে করে কাস্টমারদের কাছে ওই প্রতিষ্ঠানের পণ্যের ব্যাপারে একটি বিসসাস যোগ্যতা তৈরী হয়। একটি  ওয়েবসাইট তৈরির জন্য ডোমেইন সর্বদাই প্রিয়োরিটি লিস্টের টপ পজিশনে থাকবে।  তাই বুঝাই যাচ্ছে ডোমেইন সেল করার মাধ্যমে আপনি একটি ভালো এবং স্থায়ী আয়ের উৎস তৈরী করে নিতে পারবেন। 

১০. Sell Your Designs Online:

অনলাইনে ডিজাইন বিক্রি করাটা ইদানিং অনেক বেড়ে গেছে।  আপনি ভালো ছবি তোলতে পারেন ? কিংবা আপনি একজন ভালো গ্রাফিক্স ডিজাইনার ? তাহলে ঘরে বসেই আপনি এই বিজনেসটি শুরু করে দিতে পারেন।  অনলাইনে ঘাটলে অনেক ব্লগ সাইট খুঁজে পাওয়া যাবে যেখানে আপনি আপনার ডিজাইন গুলোকে ভালো দামে সেল করতে পারবেন। 

ডোমেইন সেল

১১. Review Websites, Apps, and Software:

রিভিউ এর কাজ গুলোর জন্য অবশ্যই আপনাকে রিভিউ রিলেটেড প্রতিটি বিষয়ের উপর বেসিক ধারণা থাকা প্রয়োজন। এ ধরণের কাজ গুলো কিছুটা প্রোডাক্ট রিভিউর মতোই।  আপনি আপনার ক্লাইন্ট থেকে নেয়া একটি ওয়েবসাইট , Apps বা কোনো সফটওয়্যার এর রিভিউ  করে তার ভালো দিক -খারাপ দিক সব কিছুই তোলে ধরতে হবে।

যা ওই ওয়েবসাইট, সফটওয়্যার বা Apps টি পাবলিক করার পূর্বে খুবই গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করে।  এই রিভিউ করে দেয়ার বিনিময়ে আপনি ভালো পরিমান অর্থ ইনকাম করতে পারবেন। যা আপনার একটি একটিভ ইনকাম হিসাবে বিবেচিত হবে।  

আজকের পর্বে আমরা জেনে নিলাম আরও চারটি  একটিভ ইনকামের উপায় সম্পর্কে। খুব শিগ্রই আমরা আরো কিছু একটিভ ইনকাম নিয়ে আলোচনা করবো।

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top
Newsletter Subscription Looking for More Traffic from Digital Campaign

Subscribe to our weekly newsletter below and keep updated with us.