ফ্রীল্যান্সিং নিয়ে আমাদের ধারাবাহিক পর্বের আজকে পঞ্চম পর্ব।  আগের পর্ব গুলোতে আমরা বিভিন্ন ধরণের ফ্রীলান্সিং মার্কেটপ্লেস নিয়ে আলোচনা করেছি।  তারই ধারাবাহিনীকতায় আজকেও আমরা আরো কিছু ফ্রীলান্সিং মার্কেটপ্লেস নিয়ে আলোচনা করবো। আজকের পর্বে আমরাFlexjobs থেকে ইনকাম করার বিষয়ে ও জানবো।

চলুন SimplyHired এবং Flexjobs থেকে ইনকাম করার উপায় গুলো নিয়ে আলোচনা শুরু করা যাক


Flexjobs:

আপনারা যারা Flexjobs সম্পর্কে জানেন না তাদের জন্য বলে রাখি  Flexjobs হচ্ছে এমন একটি মার্কেটপ্লেস যেখান থেকে আপনি ইন্টারন্যাশনাল কোম্পানিগুলোতে জব এর জন্য এপলাই করতে পারবেন এবং জব ও করতে পারবেন।  আপনি যদি একটি ফ্লেক্সিবল জব খুঁজে থাকেন তাহলে Flexjobs আপনার জন্য খুবই উপযোগী একটি মার্কেটপ্লেস। এই মার্কেটপ্লেসটি ২০০৭ সালে তাদের যাত্রা শুরু করে।  আপনি ওয়ার্ক ফ্রম হোম করতে চান, অথবা আপনার ক্যারিয়ার রিলেটেড একটি ফ্লেক্সিবল জব করতে চান থাহলে এখনই

Flexjobs থেকে ইনকাম

Flexjobs ওয়েবসাইটে একাউন্ট করে নিন এবং সেখানে আপনার resume আপলোড করে দিন।  তারপর সার্চ করতে থাকুন আপনার স্কিল রিলেটেড জব গুলো এবং এপলাই করুন। Flexjobs মার্কেট প্লেসে বর্তমানে ৪ মিলিয়ন এরও বেশি মানুষ ৫০ টির ও বেশি ক্যাটেগরিতে জব করছে। বিশ্বের অনেক বড় বড় কোম্পানি তাদের প্রযোজন অনুযায়ী এম্পলয়ী এই মার্কেটপ্লেস থেকে হায়ার করে থাকে। 

সব কিছুই ঠিক আছে তাহলে এখন আসি, জব করার পর আপনি স্যালারি কিভাবে withdraw করবেন ?Flexjobs থেকে আপনি আপনি ব্যাংক, Payneeor বা paypal এর মাধ্যমে আপনার স্যালারি রিসিভ করতে পারবেন।

তাহলে আর দেরি কেন লক্ষ লক্ষ মানুষের মতো আপনিও Flexjobs এ একাউন্ট করে আপনার ক্যারিয়ার রিলেটেড জব নিয়ে নিন।

SimplyHired:

SimplyHired ও Flexjobs এর মতো একটি মার্কেটপ্লেস যেখানে আপনি ঘরে বসেই সারা বিশ্বে সার্ভিস প্রদান করতে পারবেন। ২০০৫ সাল থেকে SimplyHired বিশ্ববেপী ফ্রীলান্সারদের কর্মসংস্থান এর ব্যবস্থার পাশাপাশি বিভিন্ন কোম্পানিকে এমপ্লয়ী এর খোঁজ দিয়ে আসছে। তবে SimplyHired এর একটি বড় সুবিধা হলো এই সাইটের মাধ্যমে  আপনি নিজের দেশের লোকাল কোম্পানি গুলোতেও পার্টটাইম বা ফুলটাইম জব এর ব্যবস্থা করে নিতে পারবেন। এই ধরণের জব গুলো ওয়ার্ক ফ্রম হোম হয়ে থাকে। SimplyHired এ কাজ করে আপনি paypal অথবা ব্যাংকের  মাধ্যমে আপনার পেমেন্ট কালেক্ট করে নিতে পারেন।   

আজকের পর্বে আমরা দুইটি ফ্রীলান্সিং মার্কেট প্লেস সম্পর্কে জানলাম। প্রতি মঙ্গলবার আমরা আপনাদের বিভিন্ন ফ্রীলান্সিং মার্কেটপ্লেস এর সাথে পরিচয় করিয়ে দিতে চেষ্টা করি।  তাই আর দেরি না করে এখনই আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে নিন এবং আমাদের ফেইসবুক পেজটি লাইক করে নিন। 

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top