ফ্রীল্যান্সিং নিয়ে আমাদের ধারাবাহিক পর্বের আজকে তৃতীয় পর্ব।  প্রথম পর্বে আমরা আলোচনা করেছি ফ্রীল্যাংসিং মার্কেট প্লেস Upwork এবং Fiverr নিয়ে এবং দ্বিতীয় পর্বে আলোচনা করেছি Freelancer এবং People Per Hour নিয়ে । আশা করি আপনাদের বিষয় গুলো ক্লিয়ার করে বুঝাতে পেরেছি।  আজকের পর্বে আমরা 99designs কি ধরণের ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস সে বিষয়ে ও জানবো।

আজকের এই আর্টিকেলটিতে আমরা আরো কিছু মার্কেট প্লেস নিয়ে আলোচনা করবো। 

Toptal :

আমরা অনেকেই হয়তো এই নামটি প্রথম শুনছি । Toptal একটি গুরুত্বপূর্ণ মার্কেটপ্লেস। এই মার্কেট প্লেসের মূল টার্গেট টপ রেটেড ফ্রীলান্সাররা।  ২০১০ সালে Toptal এর যাত্রা শুরু হয়।  সেই থেকেই Toptal বিভিন্ন টপ রেটেড ফ্রীলান্সারদের নিয়ে পৃথিবীর টপ রেটেড কোম্পানী গুলোকে সার্ভিস দিয়ে আসছে।  আপনি জেনে অবাক হবেন যে Google, Disney, and JPMorgan Chase এর মতো নামি দামি কোম্পানির ও Toptal থেকে সার্ভিস নিয়ে থাকে। 

Toptal  থেকে আপনি ফিক্সড স্যালারির জব ও পেয়ে যেতে পারেন। যেহেতু এই প্লাটফর্মে কাজ করার মাধ্যমে আপনি টপ রেটেড কোম্পানি গুলোকে সার্ভিস দিচ্ছেন তাই আপনার হাই স্যালারির জব হওয়ার সম্ভবনা বেসে থাকে।  Toptal  থেকে আপনি PayPal, Payoneer এবং ব্যাংক এর মাধ্যমেও পেমেন্ট WithDraw করতে পারবেন। তাই এখনই দেড়ি না করে Toptal এ একাউন্ট করার কাজে লেগে পড়ুন। 

99designs :

 নামটি শুনেই হয়তো বুঝতে পারছেন এই মার্কেট প্লেসটি মূলত কোন ধরণের সার্ভিস দিয়ে থাকে।  99designs  মার্কেট প্লেসে সব ধরণের সার্ভিসের পাশাপাশি যে সার্ভিস টি বেশি সেল করতে পারবেন সেটি হলো গ্রাফিক্স ডিজাইন সার্ভিস।  99designs মার্কেট প্লেস টি ২০০৮ সাল থেকে সারা বিশ্ব জুড়ে সার্ভিস দিয়ে আসছে।  এই মার্কেট প্লেস থেকে আপনি বিভিন্ন রেটের বিভিন্ন ধরণের ক্লাইন্টদের সার্ভিস দিতে পারবেন।  যা আপনাকে একটি স্ট্রং  নেটওয়ার্ক বিল্ড  করতে সাহায্য করবে। 

99designs কি ধরণের ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস

আজকের ভিডিওতে আমরা নতুন ২ টি ফ্রীলান্সিং মার্কেট প্লেস Toptal এবং 99designs সম্পর্কে জানলাম। আমরা প্রতি মঙ্গলবার বিভিন্ন মার্কেট প্লেসের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেয়ার চেষ্টা করি।  আসা করি আমাদের মার্কেট প্লেস রিলেটেড এপিসোড গুলো আপনাদের ভালো লাগছে।

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top