ফেভারিট ফ্রেন্ড লিস্টিং

ফেসবুক স্টোরি এবং মেসেঞ্জার স্টোরিতে আপ্লোড দেওয়া ছবি বা ভিডিও শুধুমাত্র কিছু নির্বাচিত বন্ধুদের সাথে শেয়ার করার ফিচার নিয়ে কাজ করছে ফেসবুক।

এই ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা ফেসবুক স্টোরি তে আপ্লোড দেওয়া ছবি বা ভিডিও শুধুমাত্র নির্বাচিত বন্ধুদের সাথেই শেয়ার করার সুযোগ পাবেন।

রিভার্স ইঞ্জিনিয়ারিং এক্সপার্ট জেন মাঞ্চুন ওয়াং এর টুইটারে পোস্ট করা এই উদাহরণটি দেখলে বিষয়টি সম্পর্কে আপনারা মোটামুটি পরিষ্কার ধারণা পেয়ে যাবেন।

ফেসবুক স্টোরি নিউ ফিচার

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

নতুন এই ফিচারটিতে আপনি স্টোরি শেয়ার করার সময় “Favorites” নামে একটি নতুন তালিকা আসবে। এই তালিকায় আপনি আপনার পছন্দসই বন্ধুদের এড করে রাখতে পারেন।

এই স্টোরি আপনার “Favorites” লিস্টে থাকা বন্ধুরা ছাড়া অন্যকেউ দেখতে পারবে না।

ওয়াং আরও উল্লেখ করেছেন, এই ফিচারটি অনেকটাই ইনস্টাগ্রামের “Close Friends” শেয়ারিং অপশনের মতো। ইনস্টাগ্রাম এই সুবিধা চালু করেছিলো গত বছরের ডিসেম্বরে।

ফেসবুক ফেভারিট ফ্রেন্ড লিস্টিং

ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় আরো সাবধানী এবং কৌশলী হতেই এমন ফিচার যুক্ত করার ব্যাপারে কাজ করছে ফেসবুক।

এখনই ফ্রীল্যান্সিং শুরু করুন : এখানে ক্লিক করুন

তবে সর্বপ্রথম ক্লোজ মানুষদের জন্য আলাদা করে স্টোরি দেওয়ার এ ধরণের ফিচার নিয়ে আসে স্ন্যাপচ্যাট।

AliExpress.com Product – 2021 Smart Watch Bluetooth Men Women’s Smartwatch Blood Pressure Heart Rate Monitor Fitness Bracelet For iPhone Xiaomi Android

এ বছরের জুনে ফেসবুক ফ্যানপেজগুলোতে প্রায় একই রকম একটি সুবিধা চালু করে। ফ্যানপেজের ফ্যানদের এক্টিভিটির উপর ভিত্তিতে এখন “Top Fan” বেজ দিচ্ছে ফেসবুক।

ফেসবুক স্টোরি নিউ ফিচার

বিস্তারিত জানতে ক্লিক করুনঃ 

ফেসবুকে ভিজিটর বাড়ানোর কৌশল!

ফেসবুক ফ্যানপেজ থেকেও এখন শুধুমাত্র “Top Fan” দের জন্য আলাদা করে পোস্ট দেওয়া যায়। এসব ফিচার যুক্ত হওয়ার কারণে ব্যবহারকারীদের সাথে আরও বেশি সংশ্লিষ্টতা স্থাপনের সুযোগ হয়।

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

যদিও ফেসবুক স্টোরি এবং মেসেঞ্জার স্টোরিতে নতুন ফিচারটি ঠিক কবে যুক্ত হবে এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ এখনও তেমন কিছু জানায়নি।

তবে মোটামুটি নিশ্চিতভাবেই বলা যাচ্ছে যে, ২০২০ সালেই ফেসবুক এবং মেসেঞ্জার স্টোরি মাতাবে ফেসবুকের নতুন এই ফেভারিট ফ্রেন্ড লিস্টিং ফিচারটি।

লেখক পরিচিতিঃ

Md.Arifur Rahman

Arifur Rahman, Digital Marketing Expert , SEO Expert , Digital Marketing Trainer, PPC Expert ,Social Media Specialist,Consultant, ফেসবুক স্টোরি

Digital Marketing Expert | SEO Expert | Digital Marketing Trainer |
PPC Expert | Social Media Specialist | Consultant

ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top