হ্যালো পাঠক,আপনারা হয়তো খেয়াল করেছেন ফেসবুক বা ইনস্টাগ্রামে সেলিব্রিটি বা পাবলিক ফিগারদের প্রোফাইলে এবং পেজে নামের পাশে একটি নীল রঙের টিক চিহ্ন থাকে।

একে বলা হয় ফেসবুক ভেরিফাই বেজ বা ব্লু ভেরিফিকেশন বেজ। আপনিও কি আপনার ফেসবুক বা ইনস্টাগ্রাম প্রোফাইলে অধরা ভেরিফাইড বেজ অর্থাৎ নীল রঙের টিক চিহ্নটি পেতে চান ? 

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

অবশ্যই আপনি চান, কমবেশি প্রায় সবাই চায় যে তাদের প্রোফাইলে ফেসবুক ভেরিফাই বেজ থাকুক। কীভাবে আপনি আপনার প্রোফাইলে ভেরিফাইড বেজ পেতে পারেন, এ ব্যাপারে ফেসবুক কিছু দিক নির্দেশনা দিয়েছে। আজকের আর্টিকেলে আমরা এই ব্যাপারটি নিয়েই বিস্তারিত আলোচনা করবো।  

AliExpress.com Product – TiSo1853 Men’s Watches Top Brand Chronograph Waterproof -TISSOT- Date Quartz Multi Functions Watch Men Relogio Masculino

বিস্তারিত জানতে ক্লিক করুনঃ 

ফেসবুক বুস্ট VS ক্যাম্পেইন   

ফেসবুক ভিডিও মনিটাইজেশন থেকে কিভাবে আয় করবেন ?

বিশেষ দ্রষ্টব্যঃ এই পদ্ধতি অনুসরণ করলেই যে ফেসবুক বা ইনস্টগ্রাম আপনার প্রোফাইলে ভেরিফাইড টিক চিহ্ন দিয়ে দেবে এর কোন নিশ্চয়তা নেই।

ফেসবুক বা ইনস্টাগ্রামের যদি মনে হয় যে আপনার প্রোফাইল ভেরিফাইড বেজের জন্য উপযুক্ত তাহলেই কেবল আপনি এই অধরা নীল রঙের টিক চিহ্নটি পেতে পারেন। উল্লেখ্য যে, এই আর্টিকেলে আমরা কীভাবে ফেসবুক ভেরিফাই বেজ এর জন্য অ্যাপ্লাই করতে হয় সেটা নিয়েই আলোচনা করবো, ফেসবুক এবং ইনস্টাগ্রামে ভেরিফাই বেজ পাওয়ার কোন পদ্ধতি বা টিপস নিয়ে নয়।

ফেসবুক সাধারণত পেজ এবং প্রোফাইলে দুই ধরণের ব্লু ভেরিফিকেশন বেজ দিয়ে থাকে। আপনি যদি আপনার প্রোফাইল বা পেজে ব্লু ভেরিফিকেশন বেজ পেতে চান তাহলে প্রথমেই আপনাকে সব সঠিক তথ্য দিয়ে এই ফর্মটি ঠিকঠাকভাবে পূরণ করতে হবে।

ফেসবুক ভেরিফাই বেজ পেতে  কিছু তথ্য  দিয়ে আবেদন করতে হয়

ফেসবুক ভেরিফাই বেজ হওয়ার জন্য ফেসবুক কিছু শর্ত জুড়ে দিয়েছে। শর্তগুলো হলোঃ

>>> আপনার পেজ বা প্রোফাইলে কভার ফটো থাকতে হবে

>>> অবশ্যই আপনার নিজের ছবি প্রোফাইল ফটোতে রাখতে হবে

>>> ফেসবুক নীতিমালা মেনে প্রোফাইলে সঠিক নাম দিতে হবে

>>> ফেসবুক পরিষেবার শর্তগুলো মেনে চলতে হবে

এই শর্তগুলো মেনে প্রোফাইল তৈরি করা থাকলে উপরের ফর্মটি পূরণ করে অ্যাপ্লাই করে ফেলুন। বলা তো যায় না, ফেসবুক হয়তো আপনার অ্যাপ্লিকেশান আপ্রুভ করে আপনার প্রোফাইলেও ব্লু ভেরিফিকেশন বেজ দিতে পারে। 

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

ইনস্টাগ্রামে ব্লু ভেরিফাইড বেজ পেতে অ্যাপ্লাই করার জন্য নিচের পদ্ধতি অনুসরণ করতে হবেঃ

১। আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলে যান। এবার ডানপাশে উপরের মেনুতে ক্লিক করুন

২। নিচের দিকে খেয়াল করুন সেটিংস অপশন আছে। সেখানে ক্লিক করুন

৩। এবার সেটিংস অপশনের ভেতরে “Account” অপশনটিতে ক্লিক করে তারপর “Request Verification” এ ক্লিক করুন

৪। ছোট্ট একটি ফর্ম আসবে, সেখানে আপনার ইউজার নেম, সম্পূর্ণ নাম এবং ভোটার আইডি কার্ড/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্টের ছবি দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন

ইনস্টাগ্রাম ব্লু ভেরিফাইড বেজ পেতে আবেদন করার ধাপসমূহ

আবারও বলছি, এই পদ্ধতি অনুসরণ করে অ্যাপ্লাই করলেই যে আপনাকে ফেসবুক বা ইনস্টাগ্রাম ভেরিফাইড বেজ দিয়ে দেবে এর কোন নিশ্চয়তা নেই। আর সবচেয়ে বড় সত্যটা হলো, আপনি যদি কোন পাবলিক ফিগার না হন তাহলে আপনার ব্লু ভেরিফাইড টিক চিহ্ন পাওয়ার সম্ভাবনা অনেক কম।

কারণ ফেসবুক এবং ইনস্টাগ্রামে এই সুবিধাটি পাবলিক ফিগার প্রোফাইলগুলোর কথা মাথায় রেখেই করা হয়েছে। যাতে এই সোশ্যাল প্ল্যাটফর্মগুলোতে সেলিব্রিটি বা পাবলিক ফিগার আইডিগুলোকে খুব সহজেই আলাদাভাবে চিহ্নিত করা যায়। কিন্তু তবুও আপনি যদি চেষ্টা করে দেখতে চান তাহলে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

লেখক পরিচিতিঃ

Md.Arifur Rahman

Arifur Rahman, Digital Marketing Expert , SEO Expert , Digital Marketing Trainer, PPC Expert ,Social Media Specialist,Consultant, ফেসবুক ভেরিফাই বেজ

Digital Marketing Expert | SEO Expert | Digital Marketing Trainer |
PPC Expert | Social Media Specialist | Consultant

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top