ফেসবুক থেকে যে টাকা ইনকাম করা যায় তা হয়তো আমরা অনেকেই জানি। ফেইসবুক হচ্ছে বর্তমানে বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। একটি গবেষণায় দেখা গেছে যে একজন মানুষ তার দিনের ২ ঘন্টা বা তার বেশি সময় ধরে ফেইসবুক ব্যবহার করে। কিন্তু আমাদের দক্ষিণ এশিয়া উপমহাদেশে একজন মানুষ তার দিনের ৪-৫ ঘন্টা ফেসবুকে সময় দিয়ে থাকে। এ জন্যই হয়তো মানুষ ফেসবুককে তাদের বিজনেস এর একটি অংশ করে তোলেছে। অন্যদিকে দেখা যায় ফেইসবুককে অনেকেই তাদের অর্থ উপার্জনের মাধ্যম করে তোলেছে। 

তাই আমরা আজকের আর্টিকেলে আমরা জানবো  একজন ব্যক্তি  কি ভাবে ফেইসবুক থেকে অর্থ উপার্জন করে থাকে ।

. ভিডিও ব্লগ্গিং:

ব্লগ্গিং হচ্ছে এমন একটি মাধ্যম যার সাথে আপনি অনেক কিছুই রিলেট করতে পারবেন। ধরুন একজন ব্লগার রেগুলার তার ব্লগের কিছু অংশ ফেইসবুক পেইজে আপলোড করে থাকে। এবং কোয়ালিটিফুল কনটেন্ট এর জন্য তিনি ভালো ভিউস ও পাচ্ছেন।  এক সময় তিনি তার পেজটি মনিটাইজশন করে ফেইসবুক থেকে টাকা ইনকাম করে নিচ্ছেন। 

ফেসবুক এবং ব্যবসায়ের সাথে যোগসূত্র তৈরী করুন

. বাই এন্ড সেল গ্রুপে জয়েন হয়ে :

একটি জরিপে দেখা গেছে যে  ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ফেসবুকে প্রচুর পরিমানে বাই এন্ড সেল গ্রুপ তৈরী হয়েছে।  সে সব গ্রুপে আপনি আপনার ব্যাবসায়ের পণ্য গুলো সেল করতে পারবেন।  যার ফলে আপনার ব্যবসায়ে সেল বেড়ে যাবে, আপনি লাভের মুখ দেখতে পারবেন। 

৩. লাইভ করে :

 বর্তমানে লাইভ করাকে অনেকেই একটি পেশা হিসাবে নিয়ে নিয়েছে।  ধরুন আপনার ব্যবসায়ের জন্য আপনি ফেইসবুক পেইজে একটি লাইভ করবেন। আপনি অনেক আর্টিস্ট পাবেন যারা পেমেন্ট এর বিনিময়ে আপনার পেইজে লাইভ করে দিবে। আমরা কিছু ব্যাবসায়ীর সাথে কথা বলে জানতে পেরেছি যে ফেইসবুক লাইভ করার মাধ্যমে তাদের পণ্যের বিক্রি ২০-২৫ % বৃদ্ধি পেয়েছে।  তাই লাইভ করার মাধ্যমে আপনার যেমন বিজনেসে বিক্রি বৃদ্ধি পাচ্ছে ঠিক তেমনি লাইভ আর্টিস্ট ও ইনকাম করতে পারছে। 

ফেসবুক এবং ব্যবসায়ের সাথে যোগসূত্র তৈরী করুন

৪. ফেইসবুক স্পনসর এড:

বর্তমানে ছোট বড় সকল বাবসায়ীরাই চায় যে  তাদের ব্যবসা সম্পর্কে সবাই জানুক।  যার জন্য তারা ফেইসবুক ক্যাম্পেইনকেই বেছে নেয়। ফেইসবুক ক্যাম্পেইন সম্পর্কে ধারণা নিয়ে বা একটি ক্যাম্পেইন কি ভাবে রান করবেন সে বিষয়ে ট্রেনিং নিয়ে আপনি নিজেই আপনার এবং অন্যের বিজনেসের পরিচিতি বৃদ্ধি করতে পারবেন। 


ফেইসবুক মার্কেটিং এর কোর্সটি করতে এখানে ক্লিক করুন

৫. মেন্টরশীপ:

আপনি ফেসবুক মার্কেটিং সম্পর্কে স্কিল ডেভেলপ করে খুব সহজেই অন্যকেও তা শিখতে পারেন।  বর্তমানে ফেসবুক গ্রুপ এবং পেজ গুলোতে লাইভ এর মাধ্যমে অনলাইন কোর্স করানো যায়। এর মাধ্যমে একজন মানুষের স্কিল ডেভোলাপ এর পাশাপাশি ইনকাম ও হলো।

রিলেটেড আর্টিকেল :

ফেসবুক বিজ্ঞাপনের ধাপসমূহ :কিভাবে ফেসবুকে বিজ্ঞাপন দিবেন

খুব সহজেই ফেসবুক এড একাউন্ট সেট-আপ করে নিন

খুব সহজেই ফেসবুক বিজ্ঞাপন সেট করুন (ফেসবুক এড ম্যানেজার গাইড)

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top