আমাদের পূর্ববর্তী পর্ব গুলো পড়ে আপনি নিশ্চই ফাইবারে কাজ করার কথা ভাবছেন। ফাইবারে নতুনরা কাজ করতে নেমে অনেকেই অনেক সমস্যা ফেস করেন আবার অনেকেই ফাইবারে হিডেন রুলসগুলো জানেন না। তাই নতুন ফ্রীল্যান্সাররা শুরুতেই ধাক্কা খেয়ে যান।

আজকের পর্বে আমরা ফাইবারের বিভিন্ন রুলস নিয়ে কথা বলবো। যে রুলস গুলো মেনে চললে আপনি লং টাইম ফাইবারে কাজ করতে পারবেন। 

নতুনদের জন্য ফাইবার রুলস গুলো জেনে নিন

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

ফাইবার প্রোফাইল নেম :

ফাইবারের প্রোফাইল নেমটি তার নামেই খুলবেন যার ভোটার আইডি বা পাসপোর্ট আছে। কারণ ফাইবারে অনেক সময় প্রোফাইল ভেরিফিকেশনের জন্য এই দুইটির যে কোনো একটি চাইতে পারে। সে ক্ষেত্রে যার নামে প্রোফাইল তৈরী করা হয়েছে তার ডকুমেন্টস শো করতে না পারলে ফাইবার আইডি ব্যান হয়ে যেতে পারে।

ফাইবার গিগ :

নতুনদের জন্য ফাইবার রুলস

ফাইবার থেকে  অনেক ক্যাটাগরির গিগ রিমুভ করা হয়েছে। কারণ সে সব গিগ গুলো  অবৈধ কাজের মধ্যে পড়ে যেমন ইউটিউব লাইক,সাবস্ক্রাইব, রিভিউ ইত্যাদি। তাই গিগ তৈরী করার ক্ষেত্রে  অবশ্যই ইউনিক বিষয়ে গিগ খুলবেন। 

প্রথম দিকে আপনার টার্গেট থাকবে প্রতিটা অর্ডারের জন্য ফাইভ ষ্টার আনা কারন ফাইবারে, ৮০% সাকসেস না থাকলে বায়ার রিকুয়েস্ট করতে পারবেন না। তাই ফোকাস কাজের দিকে দিবেন। আর যত কষ্টই হউক বায়ারকে ফুল স্ট্যাটিস্ফাইড করবেন। প্রথম দিকে প্রোফাইল দাঁড় করতে একটু কঠিন হবে, তাই প্রাইস এর দিকে নয় কাজের দিকে ফোকাস দিন।

বায়ারের সাথে যোগাযোগ এর মাধ্যম :

ফাইবারে বায়ারের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হলো ফাইবার নিজেই।  আপনি বায়ারের সাথে ফাইবার ব্যতীত স্কাইপ বা কোনো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করতে চাইলে সেটা হবে অনেক বড় একটি ভুল। কিন্তু কাজের প্রয়োজনে বায়ার আপনাকে ইমেইল করতে পারবে যার জন্য কোনো প্রকার বাধ্যবাধকতা থাকবে না। 

ফাইবারের গিগ ইডিট :

আপনার যে গিগ টি রেঙ্ক করেছে সে গিগ টি কখনোই ইডিট করবেন না।  কারণ ইডিট করা গিগ ফাইবারে নতুন গিগ হিসাবে গণ্য করা হয়।  যার ফলে আপনার গিগ টি  রেঙ্ক হারাতে পারে।

আজকের পর্বে আমরা ফাইবারের কিছু রুলস নিয়ে আলোচনা করলাম।  যা নতুন ফ্রীল্যান্সারদের কাজের ক্ষেত্রে অনেক সাহায্য করবে। 

আমরা প্রতি নিয়তই ফ্রীল্যান্সিং জগতের বিভিন্ন টপিক নিয়ে আলোচনা করে থাকি।  তাই আর দেরি না করে এখনই আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব এবং ফেইসবুক পেজটি লাইক করে নিন এবং সব সময় আপডেট থাকুন ফ্রীল্যান্সিং জগৎ নিয়ে। 

রিলেটেড আর্টিকেল :

ফাইবার কি

কেন ফাইবারে একাউন্ট তৈরী করবেন

ফাইবার থেকে বেশি কাজ পাওয়ার গোপন টিপস

ফাইবারের প্রতিদিনের অনুশীলন যা আপনাকে কাজ পেতে সাহায্য করবে

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top