দিন দিন ফ্রীল্যান্সারদের সংখ্যা বাড়ছে।  মানুষ এখন মুক্ত পেশাতে খুবই সাচ্ছন্দ বোধ করে। একদিকে যেমন বাড়ছে ফ্রীল্যান্সারদের সংখ্যা অন্য দিকে তাদের সাপোর্ট দেয়ার জন্য রয়েছে অসংখ্য ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস।   আজকের পর্বে আমরা আলোচনা করবো এত এত ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস থাকলেও আপনি কেন ফাইবারে একাউন্ট তৈরী করবেন  সে বিষয়ে। 

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

আমাদের আগের পর্ব গুলো থেকে আপনি অবশ্যই ফাইবার সম্পর্কে অনেক কিছুই জেনেছে।  আপনি যদি আমাদের আগের ভিডিও গুলো না দেখে থাকে তাহলে ভিডিওর ডিস্ক্রিপশন বাক্স এর লিংক থেকে দেখে নিন।

একজন ফ্রীল্যান্সার হিসাবে আপনি কেন ফাইবারে একাউন্ট তৈরী করবেন ?

আপনি যদি একজন নতুন ফ্রীল্যান্সার হয়ে থাকেন তাহলে আপনার জন্য একজন ক্লায়েন্ট খুঁজে বের করা খুবই জরুরি। কারণ যত বেশি ক্লাইন্ট পাবেন তত বেশি আপনারক কাজের প্রতি আগ্রহ বাড়বে।

ফাইবার কি এবং কেন ফাইবারে একাউন্ট তৈরী করবেন তা জানতে আমাদের এই আর্টিকেলটি পড়ুন। আজকের পর্বে  আমরা ফাইবার নিয়ে আলোচনা করবো।

কারণ আপনার কাছে যদি ক্লায়েন্ট বা কাজ না থাকে তাহলে আপনি কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলবেন।  একজন ফ্রীল্যান্সার এর জন্য অনেকগুলো মার্কেটপ্লেস আছে ক্লায়েন্ট খুঁজে বের করার জন্য। যেমন :

আপওয়ার্ক

ফ্রীলান্সার.কম

পিপল পার আওয়ার , ইত্যাদি।

তাহলে প্রশ্ন হলো আপনি কেন ফাইবারে একাউন্ট তৈরী করবেন।  কারণ অন্য সব ফ্রীল্যান্সার মার্কেটপ্লেসের তুলনায় ফাইবারে একাউন্ট তৈরি করা থেকে ক্লায়েন্ট খুঁজে পাওয়াটা তোলনা মূলক ভাবে কিছুটা সহজ। 

তার মানে হলো একজন নতুন ফ্রীল্যান্সার হিসাবে আপনাকে ফাইবারে একাউন্ট তৈরি করাটাই বুদ্ধিমানের কাজ হবে।

ফাইবার কাদের জন্য :

ফাইবার যেহেতু একটি ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস সেহেতু ফাইবার সকল ফ্রীল্যান্সারদের জন্যই। তবে এখানে একটি ব্যাপার আছে।  অনেক সময় দেখা যায় যে এক্সপার্ট ফ্রীল্যান্সাররা ফাইবারে কাজ করতে চায় না। 

সে ক্ষেত্রে বলা যায় যে ফাইবার হলো এমন একটি ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে মুলুত নতুন ফ্রীল্যান্সাররা তাদের ফ্রীল্যান্সিং ক্যারিয়ার এর প্রথম কাজ বা ক্লায়েন্ট খুঁজে থাকে। কারণ অন্যান মার্কেটপ্লেস এর থেকে ফাইবারে কাজ খুঁজে পাওয়া এবং পেমেন্ট পাওয়ার প্রসেস টি কিছুটা সহজ।  তাই নতুন ফ্রীল্যান্সাররা ফাইবারকে তাদের ফ্রীল্যান্সিং ক্যারিয়ার এর দরজা হিসাবে ধরে নেয়। 

যারা ক্লায়েন্ট আছেন তাদের চিন্তার কোনো কারণ নেই, কারণ, ফাইবারে যে শুধু নতুন ফ্রীল্যান্সাররাই কাজ করে তা কিন্তু নয়। ফাইবারে অনেক এক্সপার্ট এবং টপ রেটেড ফ্রীল্যান্সার ও আছে।

আজকের পর্বের মাধ্যমে আমরা জানতে পারলাম একজন নতুন ফ্রীলান্সার কেন ফাইবারে একাউন্ট তৈরী করবে  সে বিষয়ে। 

আপনার জন্য আরো:

ফাইবার কি

নতুনদের জন্য ফাইবার রুলস

ফাইবার থেকে বেশি কাজ পাওয়ার গোপন টিপস

ফাইবারের প্রতিদিনের অনুশীলন যা আপনাকে কাজ পেতে সাহায্য করবে

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top