আগের পর্ব গুলোতে আমরা একটিভ ইনকাম নিয়ে আলোচনা করেছিলাম।  আমাদের এই সিরিজের প্রথম পর্বে আমরা প্যাসিভ ইনকাম কি সে বিষয়ে আলোচনা করেছি। এখন আলোচনা করবো প্যাসিভ ইনকাম এর ধরণ গুলো নিয়ে।

আজকের প্যাসিভ ইনকাম সমূহ

Affiliate Marketing:

Affiliate Marketing হচ্ছে প্যাসিভ ইনকাম এর একটি অসাধারণ উপায়। Affiliate  হলো এমন একটি পক্রিয়া যার মাধ্যমে আপনি যে কোনো একটি কোম্পানির পণ্যের বিজ্ঞাপন করে পণ্য বিক্রি করে একটি কমিশন আদায় করে নিতে পারবেন। 

ধরুন আপনি আমাজন এর যে কোনো একটি পণ্যের জন্য Affiliate Marketing করছেন। আপনার রিভিউ দেখে আমাজন থেকে দেয়া লিংকের মাধ্যমে যখন কেউ পণ্য ক্রয় করবেন তখন আপনি সেই পণ্যের মূল্যের উপর আপনি একটি কমিশন পেয়ে যাবেন। 

অনলাইনে প্যাসিভ ইনকামের উপায়

Affiliate Marketing এর মাধ্যমে আপনি দৈনিক ১ থেকে ২ ঘন্টা সময় দিয়ে ও আপনার জন্য একটি প্যাসিভ ইনকাম সোর্স করে নিতে পারবেন। 

Start a YouTube Channel:

একটি YouTube চ্যানেল থেকে অনেক উপায়ে ইনকাম করা যায় তা হয়তো আমরা সবাই জানি। আপনি একটি YouTube  চ্যানেল তৈরী করে সেই চ্যানেলে কোয়ালিটিফুল কনটেন্ট দিয়ে ও ইনকাম করে নিতে পারেন।  তবে তার জন্য আপনার চ্যানেলে ভালো ভিসিটর থাকতে হবে তখন আপনি আপনার চ্যানেলে এড শো করে আপনার জন্য একটি প্যাসিভ ইনকামের ব্যবস্থা করে নিতে পারবেন।

YouTube থেকে কি ভাবে ইনকাম করতে হয় এই বিষয়ে আমাদের চ্যানেলে একটি ভিডিও আছে।  ভিডিও টি দেখার জন্য ডিস্ক্রিপশন বক্সের লিংক সেকশনটি চেক করুন।    

অনলাইনে প্যাসিভ ইনকামের উপায়

Become an Influencer:

একজন Influencer এমন একজন ব্যক্তি যিনি নিজেকেই একটি ব্র্যান্ড হিসাবে তৈরী করে নিয়েছেন। বেসিকেলি Influencer দের ইনকাম আসে তার নিজের ব্র্যান্ড ভ্যালু থেকে। সাধারণত Influencerদের কথা সবাই মনোযোগ দিয়ে শুনে এবং বুঝার চেষ্টা করে।

বর্তমানে বড় বড় কোম্পানি গুলো Influencerদের তাদের কোম্পানির পণ্যের ব্র্যান্ড আম্বাসাডার হিসাবে কন্টাক্ট সাইন করেন।  একজন Influencer একটি কোম্পনির ব্র্যান্ড আম্বাসাডর হওয়ার মাধ্যমে তার নিজের জন্য একটি প্যাসিভ ইনকামের ব্যবস্থা করে নেন। 

আমাদের আজকের পর্ব এই পর্যন্তই।   পরবর্তী পর্বে আমরা প্যাসিভ ইনকামের আরো কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করবো। 

অনলাইন ইনকামের অন্যায় পর্ব গুলো

একটিভ ইনকাম নিয়ে আলোচনা, Translation Work – Sell Your Clothes Online

ডোমেইন সেল করা হচ্ছে একটি একটিভ ইনকাম

সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট এর ইনকাম একটিভ ইনকামের আওতায় পরে

একজন ট্রাভেল কনসালটেন্ট হিসাবে কিভাবে আপনি ইনকাম করবেন

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top