আমরা খুবই আশাবাদী যে আপনারা আমাদের অনলাইন ইনকামের সব গুলো পর্ব দেখেছেন এবং বুঝেছেন। এতো আলোচনার পরও আরো কিছু প্যাসিভ ইনকামের উপায় নিয়ে আলোচনা করা বাকি আছে। আজকের আর্টিকেলের মাধ্যমে আপনি আরো কিছু প্যাসিভ ইনকামের ধরণ সম্পর্কে জানতে পারবেন।

আজকের প্যাসিভ ইনকাম সমূহ:

Become an Audiobook Narrator:

Audiobook narrator মানে কি? এই কাজটি কিভাবে করা হয় ? আমরা সবাই অনেক সময় অডিও বুক খুঁজে থাকি। মূলত একজন রাইটার যখন একটি বই লিখে তখন সে বইটির একটি অডিও কপি বের করে। কেননা দিন দিন মানুষ আরাম প্রিয় হয়ে উঠছে যার ফলে বই পড়ার থেকে এখন অনেকেই বইতে কি লিখা আছে তা শুনতে চায়।

একটি বইয়ের মূল রাইটার  তার বইয়ের একটি অডিও ভার্সন রিলিস করে তারপর সেই অডিও ভার্শনটি বিভিন্ন অডিও সেলার ওয়েবসাইটে সেল করার জন্য সাজিয়ে রাখে।  কাস্টমাররা যখন সেই বইটি সার্চ করে খুঁজে বের করে ক্রয় করে তখন রাইটার প্রতি অডিও সেল এর উপর একটি কমিশন পেয়ে থাকে।  এটি অবশ্য সেই রাইটার এর জন্য একটি প্যাসিভ ইনকাম সোর্স।

ডিজিটাল প্রোডাক্ট কি ?

Sell on Amazon:

Amazon বর্তমানে বিশ্বের অনেকদেশেই তাদের সার্ভিস প্রদানের জন্য নিজেদের কান্ট্রি অফিস দিয়েছে। যার ফলে ক্রেতা এবং বিক্রেতা দের পণ্য কেনা এবং বেঁচা অনেক সহজ হয়ে গিয়েছে।  দিন দিন Amazon তাদের কাস্টমারদের বেস্ট সার্ভিস দেয়ার জন্য পণ্য কেনা বেচার মাধ্যম গুলো আরো সহজ থেকে সহজতর করে আনছে।  তাই আপনি যদি নিজের জন্য একটি প্যাসিভ ইনকামের ব্যবস্থা করতে চান তাহলে ইউনিক কোনো একটি পণ্য নিয়ে আমাজন এর সাথে ব্যবসা চালিয়ে যেতে পারেন।

যেমন ধরুন আপনি বাইক একসেসোরিজ বিক্রি করবেন।  তাহলে Amazon এ একটি সেলার একাউন্ট করে সেখানে আপনি আপনার পণ্য গুলো আপলোড করে দিন।  এবং যখন সে পণ্যটি বিক্রি হয় তখন কমিশন পেতে থাকেন। Amazon এ পণ্য সেল করে আপনি নিজের জন্য এমন একটি প্যাসিভ ইনকামের ব্যবস্থা করে নিতে পারেন।  

Digital Products :

বর্তমান যুগ ডিজিটাল মার্কেটিং এর  এই যুগে  ডিজিটাল প্রোডাক্ট এর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।  আপনারা হয়তো ভাবছেন ডিজিটাল প্রোডাক্ট কি ?

ডিজিটাল প্রোডাক্ট কি ?

মূলত ডিজিটাল মিডিয়া যেমন, ই বুক , ডাউনলোড করা যায় এমন মিউজিক, ইন্টারনেট রেডিও ,ইন্টারনেট টেলিভিশন ইত্যাদি হলো ডিজিটাল প্রোডাক্ট এর উদাহরণ।  আপনি এই ধরণের সার্ভিস গুলো দিয়ে ও আপনি আপনার জন্য একটি প্যাসিভ ইনকামের ব্যবস্থা করে নিতে পারেন। 

আজকের পর্বে আমরা জেনে নিলাম তিনটি প্যাসিভ ইনকামের উপায় সম্পর্কে। বিস্তারিত জানতে আমাদের YouTube  চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং ফেইসবুক পেজটি লাইক করুন।

অনলাইন ইনকামের অন্যায় পর্ব গুলো

একটিভ এবং প্যাসিভ ইনকাম কি ?

একটিভ ইনকাম নিয়ে আলোচনা, Translation Work – Sell Your Clothes Online

ডোমেইন সেল করা হচ্ছে একটি একটিভ ইনকাম

সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট এর ইনকাম একটিভ ইনকামের আওতায় পরে

একজন ট্রাভেল কনসালটেন্ট হিসাবে কিভাবে আপনি ইনকাম করবেন

একটিভ ইনকামের জন্য কাস্টম প্রোডাক্ট সেল করুন

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top