আপওয়ার্কে কাজ করছেন কিন্তু যথেষ্ট পরিমানে কাজ পাচ্ছেন না ?একজন ফ্রীল্যান্সার কখনোই চাইবে না তার কাজের পরিমান কমে যাক। তাই কাজ কম পাওয়াটা একজন ফ্রীল্যান্সাররের জন্য সমস্যা কারণ । আজকের পর্বে আমরা আপওয়ার্কে বেশি কাজ পাওয়ার উপায় গুলো জেনে নিবো।

আপওয়ার্কে বেশি কাজ পাওয়ার উপায়

নিজের নিশ খুঁজে বের করা : 

এখানে নিশ বলতে আপনার স্পেসিফিক স্কিলকে বুঝানো হয়েছে। আপনি ফ্রীল্যান্সিংয়ের কোন বিষয়ের উপর দক্ষতা অর্জন করতে চাচ্ছেন বা আপনি  কোন বিষয়ের উপর দক্ষ তাকেই আপনার নিশ বুঝানো হয়েছে। সুতরাং আপনার নিশ সিলেক্ট করুন, এক্সপার্ট হন এবং কাজে নেমে পড়ুন।

প্রোফাইল সাজানো :

আপওয়ার্কের ক্লাইন্টরা একজন ফ্রীল্যান্সারের যে জিনিসটি সবচেয়ে প্রথমে দেখে তা হলো প্রোফাইল। আপনি কত সুন্দর করে আপনার আপওয়ার্ক প্রোফাইল টি সাজিয়েছেন তার মাধ্যমে বুঝা যায় আপনি কতটা প্রফেশনাল।  তাই অবশ্যই আপনার আপওয়ার্ক প্রোফাইল টি সুন্দর করে সাজিয়ে নিন।

কোর্সটি করতে এখানে ক্লিক করুন

একটিভ থাকা:

আপওয়ার্কে বেশি বেশি কাজ পাওয়ার জন্য একটিভ থাকার কোনো বিকল্প নেই।  কারণ আপনি যত বেশি  সময় একটিভ থাকবেন ততই জব সার্চ করতে থাকবেন।  এবং ক্লাইন্টদের প্রপোজাল পাঠাতে পারবেন যার ফলে আপনার কাজ খুঁজে পাওয়ার সম্ভবনাও অনেক বেড়ে যাবে।

আপওয়ার্কে বেশি কাজ পাওয়ার উপায়

ক্লায়েন্টের প্রতিটি মতামতকে গুরুত্ব প্রদান করুন :

ক্লাইন্ট প্রপোজাল একসেপ্ট করার পর ক্লাইন্টের প্রজেক্ট সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া জরুরি।  ক্লায়েন্টরা  এমন কাজের সমাধান খুঁজতে ফ্রিল্যান্সার হায়ার করেন যা তারা নিজেরা করতে পারবেন না কিন্তু একজন ফ্রিল্যান্সার ঠিকই সফল ভাবে করতে পারবেন। তাই ক্লায়েন্ট কি চায় ও কিভাবে আপনাকে কাজ সম্পাদনের দায়িত্ব দেয়, তার উপর নজর রাখুন। আপনি কিভাবে প্রদত্ত প্রজেক্টে কাজ করবেন, তা ক্লায়েন্টকে বুঝিয়ে বলুন। সে ক্ষেত্রে আপনার যুক্তি সংগত মতামত দিন।

প্রফেশনাল হওয়া :

ক্লাইট এর সাথে আপনার প্রথম কোনভার্সেশন অবশ্যই খুবই প্রফেশনাল হওয়া প্রয়োজন।  আপনার প্রফেশনাল কোনভার্সেশন আপনাকে ক্লাইন্টের কাছে আপনার ভ্যালু ক্রিয়েট করবে। যা আপনাকে ক্লাইন্ট থেকে কাজ পেতে অনেক বেশি সাহায্য করবে। 

আপওয়ার্কে বেশি কাজ পাওয়ার উপায়

ক্লায়েন্টের সাথে সম্পর্ক তৈরী করার মাধ্যমে :

ক্লায়েন্টের সাথে একটি প্রফেশনাল রিলেশনশিপ তৈরী করার মাধ্যমে আপনি একজন ক্লাইন্ট থেকে একাধিক কাজ পেতে পারেন।  অনেক সময় দেখা যায় যে গুড রিলেশনশিপ এর কারণে আপওয়ার্ক থেকে ও পার্মানেন্ট জব এর  ব্যবস্থা হয়ে যায়। যা আপনার প্রটফোলিও তে অনেক ভ্যালু এড করে।  যার ফলে পরবর্তীতে একাধিক ক্লাইন্ট থেকে আপনি কাজ পেতে পারেন।

আজকের পর আমরা জেনে নিলাম কি ভাবে আপনি আপওয়ার্কে থেকে বেশি বেশি কাজ পেতে পারেন। 

আপনার জন্য আরো :

আপনি কিভাবে আপওয়ার্কে কাজ পেতে পারেন

Sharing Is Caring

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to Top